সোমবার, ২২ জুলাই ২০২৪, ০২:৪৬ পূর্বাহ্ন

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে উইমেন্স কাউন্সিল অস্ট্রেলিয়ার বনাঢ্য আয়োজনে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন

পূরবী পারমিতা বোস
  • Update Time : শনিবার, ৯ মার্চ, ২০২৪
  • ৫৭৫ Time View

গত ৭ মার্চ বৃহস্পতিবার সন্ধ্যায় উইমেন্স কাউন্সিল অস্ট্রেলিয়া ইনক এর আয়োজনে সিডনির ব্যাংকসটাউন ফাংশন সেন্টারে আন্তর্জাতিক নারী দিবস পালিত হয়। উইমেন্স কাউন্সিল অস্ট্রেলিয়া ইনক এর প্রেসিডেন্ট এবং কাউন্সিলর সাজেদা আক্তার সানজিদার সার্বিক তত্ত্বাবধানে এবং হেমা জোয়ার্দারের সঞ্চলনায় ছোট্ট শিশু শায়ান ইয়াসার জামানের সমধুর কন্ঠে কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানটি শুভ সূচনা হয়।

নারী দিবসের বিশেষ এই অনুষ্ঠানে বাংলাদেশী কমিউনিটির ৬ জন সফল নারীকে তাদের অবদান এবং কঠোর পরিশ্রমের জন্য ক্রেস্ট প্রদান করা হয়। স্কট ফার্লো এমএলসি, ডেপুটি মেয়র রাচেল হারিকা, সাবেক এমপি ওয়েন্ডি লিন্ডসে এবং লিবারেল উইমেনস কাউন্সিলের সভাপতি বেরেনিস ওয়াকার সংক্ষিপ্ত আলোচনার পর মনোনীত সফল নারীদের ক্রেস্ট প্রদান করেন।এই বিশেষ সম্মাননা প্রাপ্ত নারীরা হলেন ড. নাহিদ সায়মা, ডা. রোকেয়া ফকির কেয়া, ডা. নাজমুন নাহার, ডা. লাভলী রহমান, ডাঃ রুম্মানা আফরিন, ও তাসলিমা রহমান মুমু।

বিশেষ অতিথিদের সকলেই আশা করেন এই স্বীকৃতি সকল নারীকে তাদের প্রচেষ্টা অব্যাহত রাখতে অনুপ্রেরনা যোগাবে এবং ভবিষ্যতে আরো অনেকই এমন মহতী কাজের অংশ নিবে।বাংলাদেশ কনস্যূলেট জেনারেল সিডনি মোঃ সাখাওয়াত হোসেন, মাল্টিকালচারাল মন্ত্রী, এমপি মার্ক ক্যূরী, ক্যান্টারবেরি-ব্যাঙ্কটাউন কাউন্সিলের মেয়র বিলাল এহায়েকও অনুষ্ঠানে নারী দিবসের গুরুত্ব নিয়ে তাদের মূল্যবান বক্তব্য রাখেন।

দ্বিতীয় প্রজন্মের ৬ জন সফল মেয়েদের তাদের সাফল্য এবং কমিউনিটিতে অবদানের জন্য প্রশংসামূলক ক্রেস্ট প্রদান করা হয়।ক্রেস্ট প্রাপ্তরা হলেন সারা আহমেদ, এশা লামিয়া রহমান, ডাঃ ফাবিহা সিদ্দিক, তাসনিয়া আলম হান্নান, তানজিম খান এবং নাবিলা আফ্রিদা স্রোতস্বিনী।

উক্ত অনুষ্ঠানে মনোমুগ্ধকর সংগীত পরিবেশন করেন ডাঃ ফাবিহা সিদ্দিক, নাবিলা আফ্রিদা স্রোতস্বিনী এবং মিঠু। উইমেন্স কাউন্সিল অস্ট্রেলিয়া ইনক গত কয়েক বছর ধরে নারী দিবসে এই বনাঢ্য অনুষ্ঠানের আয়োজন করে আসছে এবং কমিউনিটির সকল নারীদের উদ্যোগ ও কর্মসূচির জন্য প্রশংসা করেছে।

এই আয়োজনে আরো বক্তব্য রাখেন কাউন্সিলর মাসুদ খলিল, ডেপুটি মেয়র-ক্যাম্পবেলটাউন সিটি কাউন্সিল, রিজওয়ান চৌধুরী, সাবেক এমএলসি প্রার্থী এনএসডব্লিউ পার্লামেন্ট। উক্ত অনুষ্ঠানে রাজনৈতিক ব্যক্তিত্ব, সাংস্কৃতিক ব্যক্তিত্ব, সরকারি কর্মকর্তা, সাংগঠনিক নেতৃবৃন্দ, ব্যবসায়ী নেতৃবৃন্দসহ বিভিন্ন কমিউনিটির প্রায় দুই শতাধিক অতিথি উপস্থিত ছিলেন। নারীদিবসের বিশেষ কেক কাটা ও নৈশভোজের আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠানটির সমাপ্তি ঘোষনা করা হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category