বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০৩:২৫ অপরাহ্ন

সিডনিতে একুশে বইমেলা ৩ মার্চ

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২৪
  • ১৯০ Time View

প্রতি বছর মত এইবারও অস্ট্রেলিয়ার সিডনির অ্যাশফিল্ড পার্কে দিনব্যাপী একুশে বইমেলা আয়োজনের প্রস্তুতি চলছে বেশ জোড়েসরে।কারন এইবার একুশে একাডেমী পালন করতে যাচ্ছে বইমেলার ২৫ বছর পূর্তি।প্রাণের এই বইমেলার জন্য সারা বছর অপেক্ষা করে থাকে এখানকার লেখক-পাঠকসহ সর্ব শ্রেনীর দর্শকরাও।মূলত আন্তর্জাতিক মাতৃভাষা দিবসকে সামনে রেখে গত ২৫ বছর ধরে এ মেলার আয়োজন করে চলছে মহতী সংগঠন একুশে একাডেমী।

আগামী ৩ মার্চ রবিবার বরাবরের মতই সিডনির অ্যাশফিল্ড পার্কে দিনভর চলবে এই বইমেলা। আর এবারের বইমেলায় প্রধান অতিথি হিসেবে থাকবেন এইচ ই আল্লামা সিদ্দিকী, বাংলাদেশের মাননীয় হাইকমিশনার এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রথম আলোর ব্যবস্থাপনা সম্পাদক ও কথাসাহিত্যিক আনিসুল হক।
সারাদিন ব্যাপী এই মেলায় প্রভাতফেরীর আনুষ্ঠানিকতা দিয়ে শুরু করে একুশের মঞ্চে স্থানীয় শিল্পীদের এবং একুশে একাডেমীর নিজস্ব শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।প্রতিবারের মতই থাকবে বাচ্চাদের চিত্রাংকন প্রতিযোগীতার পুরস্কার প্রদান এবং যথারীতি বইমেলার মঞ্চে অনুষ্ঠিত হবে অস্ট্রেলিয়ায় বসবাসরত বাংলা লেখক,সাহিত্যিক ও কবিদের সদ্য প্রকাশিত বইয়ের মোড়ক উন্মোচন পর্ব।এছাড়াও মেলার মাঠ জুড়ে থাকবে বইয়ের স্টল ও নানারকম মুখরোচক খাবারের স্টল।
২৫তম বইমেলার প্রধান পৃষ্ঠপোষক হিসেবে থাকছেন সিডনির জনপ্রিয় পত্রিকা প্রভাতফেরী ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category