বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০৪:৩৫ অপরাহ্ন

নির্জন মোশাররফের রোমান্টিক- থ্রিলার ‘ব্ল্যাক রোজ’ এর আনুষ্ঠানিক মোড়ক উন্মোচন

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী, ২০২৪
  • ১৬৩ Time View

অস্ট্রেলিয়া প্রবাসী লেখক নির্জন মোশাররফে ‘ব্ল্যাক রোজ’ একুশে ফেব্রুয়ারীতে এর আনুষ্ঠানিক মোড়ক উন্মোচন হলো।

‘ব্ল্যাক রোজ’বইটি বেশ কয়েক দিন আগে মেলায় এলেও মোড়ক উন্মোচনের জন্য বাঙালির গৌরবের মহান দিন একুশে ফেব্রুয়ারীকেই লেখক বেছে নিয়েছেন।কারন তিনি গ্রন্থটি উৎসর্গ করেছেন ভাষা শহীদের প্রতি।লেখকের লেখা এটি তৃতীয় থ্রিলার উপন্যাস।
উক্ত বইটির মোড়ক উন্মোচন অনুষ্ঠানে অতিথিদের তালিকায় ছিলেন কবি ও ছড়াকার আসলাম সানি, অর্থ মন্ত্রনালয়ের উপসচিব ও অভিনেতা পীরজাদা শহিদুল হারুন, ব্যরিস্টার তুরিন আফরুজ, জাতীয় মানবাধিকার সমিতির সভাপতি মনজুর হোসেন ঈসা, কবি আমির হোসেন, সাংবাদিক সাইফুল ইসলাম সহ আরো আরো অনেক কবি, সাহিত্যিক ও মিডিয়া ব্যক্তিত্ব।
একুশের বইমেলার জন্য সারা বছর অপেক্ষা করে থাকেন বইপ্রেমী পাঠক লেখক প্রকাশকগন।সারা মাস ধরেই মেলায় প্রতিদিন নিত্যনতুন বই বিভিন্ন স্টলে আসে।এই সময় প্রবাসী লেখক পাঠকরাও দেশে যান বই মেলায় যোগ দেবার জন্য।বিভিন্ন প্রকাশনীতে ঘুরে নিজের পছন্দমত বই কেনা লেখকের সান্নিধ্য গ্রহন করা পরিচিতজনদের সাথে দেখা সাক্ষাতের এক অনন্য সুযোগ এই বইমেলা।
প্রতিদিন মেলায় আসছে নতুন বই।সকল বইয়ের ভীরে এই বইটির সাড়া কেমন প্রশ্নের উত্তরে বইটির প্রকাশক মহিউদ্দিন কলি জানালেন চিরাচরিত কাব্যগ্রন্থ, গল্প, উপন্যাসের পাশাপাশি পাঠক জনপ্রিয়তা পাচ্ছে রোমান্টিক থ্রিলার এই বইটি। তিনি বলেন বইটি আসার তিনদিনের মধ্যেই আশানুরূপ সাড়া পাওয়া যাচ্ছে।


নির্জন মোশাররফের এই রোমান্টিক থ্রিলার ব্ল্যাক রোজ -সাত ফর্মার বইটিতে আছে ১১২ পৃষ্ঠার গল্প, যাতে দেওয়া হয়েছে প্রায় ৩০ হাজার শব্দের নিখুঁত গাঁথুনি। বাক্য বিন্যাস ও কাহিনীর দিকে নজর রাখা হয়েছে। গ্রন্থটি নিয়ে তিনি বলেন, রোমান্টিক আবহে থেকে অপ্রত্যাশিত মোড় নেবে কাহিনি, সংশয় নিয়ে এগোবে গল্পের স্রোত, চৌকস পুলিশ হার জিতের খেলায় আচ্ছন্ন হবে রুদ্ধশ্বাসের বেড়াজালে, রাজনীতির চোরাবালি আর হাওয়া বদলে কল্পলোকে পাঠক অনুভব করতে পারবে গহীনের শব্দ।
বইটির অনলাইন পরিবেশক রকমারি ও বইফেরি। মুদ্রিত মূল্য ৩৯৯ টাকা, মেলা উপলক্ষ্যে ছাড়ে মিলবে ২৯৯ টাকায়।
নির্জন মোশাররফ বাস করেন অস্ট্রেলিয়ার পার্থ শহরে। লেখালেখির অভ্যাস স্কুলের গণ্ডি থেকেই। প্রাতিষ্ঠানিক ভাবে যাত্রা শুরু হয় দৈনিক ভোরের কাগজে সাংবাদিক হিসেবে। সাংবাদিকতায় আছেন প্রায় ১৫ বছরের অভিজ্ঞতা। বর্তমানে কাজ করছেন জনপ্রিয় সংবাদ মাধ্যম বাংলাভিশন ও ঢাকা পোস্টে। তাছাড়া এবি নিউজ ইন্টারন্যাশনালের চিফ রিপোর্টার হিসেবেও নিয়োজিত আছেন।
এছাড়াও তিনি সাংগঠনিক সম্পাদক হিসেবে যুক্ত আছেন অস্ট্রেলিয়া বাংলাদেশ প্রেস অ্যান্ড মিডিয়া ক্লাবে। টিম লিডার (ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া) হিসেবে কাজ করছেন এমএলসি ইন্টারন্যাশনালে।
প্রতিষ্ঠাতা ও আহ্বায়ক হিসেবে কাজ করছেন অস্ট্রেলিয়া বাংলাদেশ কমিউনিটি ক্রিকেট ও বেঙ্গল মিডিয়া অ্যাওয়ার্ড নিয়ে।

‘ডার্ক চকলেট’ ও ‘ক্যান্ডেল লাইট’ এ দুটি গ্রন্থের পর এবার লিখলেন ‘ব্ল্যাক রোজ’। প্রকাশের অপেক্ষায় আছে আরও বেশ কয়েকটি থ্রিলার উপন্যাস। লেখকের জন্ম ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায়। রেলওয়ে স্কুল, ভিক্টোরিয়া কলেজ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়ন শেষে পাড়ি জমান সুদূর অস্ট্রেলিয়ায়। সেখানে ইডিথ কাওয়ান বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর সম্পন্ন করেন। হিসাব বিজ্ঞান ও সাংবাদিকতায় উচ্চতর শিক্ষাসহ আরো বেশকিছু প্রফেশনাল কোর্স করছেন তিনি। উদ্যোক্তা হিসেবে বিনিয়োগ করেছেন ফ্যাশন হাউস, সুপারশপসহ আরও কিছু প্রতিষ্ঠানে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category